আমার হিয়ার মাঝে লুকিয়ে ছিলে দেখতে আমি পাই নি/Amar Hiyar Majhe Lukiye Chile/You Remained Hidden In My Soul

আমার হিয়ার মাঝে লুকিয়ে ছিলে       দেখতে আমি পাই নি।
তোমায় দেখতে আমি পাই নি।
বাহির-পানে চোখ মেলেছি,         আমার হৃদয়-পানে চাই নি॥
আমার সকল ভালোবাসায়      সকল আঘাত সকল আশায়
তুমি ছিলে আমার কাছে,         তোমার কাছে যাই নি॥
তুমি মোর আনন্দ হয়ে ছিলে আমার খেলায়–
আনন্দে তাই ভুলেছিলেম,       কেটেছে দিন হেলায়।
গোপন রহি গভীর প্রাণে       আমার দু:খসুখের গানে
সুর দিয়েছ তুমি,              আমি তোমার গান তো গাই নি॥
 
Amār hiyār mājhe lukiye chile dekhtey āmi pāi ni|

Tomāy dekhtey āmi pāi ni|

Bāhir-pāne chokh melechi, āmār hridoy-pāne chāi ni||

Amār shokol bhālobāshāy shokol āghāt shokol āshāy

Tumi chile āmār kāche tomār kāche jāi ni||

Tumi mor ānondo hoye chile āmār khelāy-

Anonde tāi bhulechilām keteche din helāy|

Gopon rohi gobheer prāne āmār dukkho shukher gāne

Shur diyecho tumi, āmi tomār gān to gāi ni|
 

You Remained Hidden In My Soul

You remained hidden in my soul away from my view

By casting my eyes outward, I never looked in myself

In all my love, my despair and my hope

You were always within me yet I never sought you

You were my companion through my hours of play

That is why my days passed in unclouded bliss

As you stayed unseen in my heart you gave music to my songs

In happiness and in pain

Yet I never thought to sing in your praise

Ruma
January 22, 2012

Follow the links at
Rejwana Chowdhury Bonnya: http://youtu.be/L7d2x4nC4Hc
Sraboni Sen: http://youtu.be/WQTc_BweQWk

3 thoughts on “আমার হিয়ার মাঝে লুকিয়ে ছিলে দেখতে আমি পাই নি/Amar Hiyar Majhe Lukiye Chile/You Remained Hidden In My Soul

  1. So true! Our own eyebrows are so close to our eyes, yet we are uncapable of seeing them… the presence of the “one having ultimate power” is in every cell of our body, yet we search for him everywhere… “ডুবে দেখ দেখি মন কি রূপ লীলাময়….”

Comments are closed.