অনেক দিনের আমার যে গান আমার কাছে ফিরে আসে/The song that returns to me after many a day

অনেক দিনের আমার যে গান আমার কাছে ফিরে আসে

তারে আমি শুধাই, তুমি ঘুরে বেড়াও কোন্‌ বাতাসে॥

যে ফুল গেছে সকল ফেলে    গন্ধ তাহার কোথায় পেলে,

যার আশা আজ শূন্য হল কী সুর জাগাও তাহার আশে॥

সকল গৃহ হারালো যার তোমার তানে তারি বাসা,

যার বিরহের নাই অবসান  তার মিলনের আনে ভাসা।

শুকালো যেই নয়নবারি    তোমার সুরে কাঁদন তারি,

ভোলা দিনের বাহন তুমি স্বপন ভাসাও দূর আকাশে॥

 

Anek diner amaar je gaan amaar kachche phire ashey

Taare ami shudhai, tumi ghurey berao kon batashey.

Je  phool geche shokol pheley gondho tahar kothay pele,

Jar aasha aaj shunyo holo ki shur jagao tahar aashey.

Shokol  griho haralo jar tomar taane tahar basha,

Jar biroher nei aboshaan tar miloner  aaney bhasha

Shukaalo noyonbari tomar shure kandon taari,

Bhola diner baahon tumi swapan bhashao duur akaashey

 

 

The song that returns to me after many a day

When my song returns to me after many a day

I ask of it, what  was the wind that carried you away?

The flower that left everything behind, where did you find its perfumed trace?

The hope that lay forsaken, receives your blessing of harmony and grace.

The one who has lost all can find shelter in your song,

The eternally alone, find solace in union after so  long

The tears  that would be forgotten, find their worth in your tune,

You bring the memories of long left behind dreams to my skies

 

 

 

 

Follow the link to hear Debabrata Biswas sing:

http://www.youtube.com/watch?v=kDeKLs5nTtk&feature=related

 

One thought on “অনেক দিনের আমার যে গান আমার কাছে ফিরে আসে/The song that returns to me after many a day

Comments are closed.