Archive | January 28, 2012

কতবার ভেবেছিনু আপনা ভুলিয়া/Kotobar bhebechinu apona bhuliya/

কতবার ভেবেছিনু আপনা ভুলিয়া            

তোমার চরণে দিব হৃদয় খুলিয়া।            

চরণে ধরিয়া তব কহিব প্রকাশি            

গোপনে তোমারে, সখা, কত ভালোবাসি।            

ভেবেছিনু কোথা তুমি স্বর্গের দেবতা,           

  কেমনে তোমারে কব প্রণয়ের কথা।            

ভেবেছিনু মনে মনে দূরে দূরে থাকি            

চিরজন্ম সঙ্গোপনে পূজিব একাকী–            

কেহ জানিবে না মোর গভীর প্রণয়,            

কেহ দেখিবে না মোর অশ্রুবারিচয়।            

আপনি আজিকে যবে শুধাইছ আসি,            

কেমনে প্রকাশি কব কত ভালোবাসি॥

 

Kotobar bhebechinu apona bhuliya

Tomar chorone dibo hridoy khuliya

Chorone dhoriya tobo kohibo prokashi

Gopone tomare, shokha, koto bhalobashi|

Bhebechinu kotha tumi swarger debota,

Kemone tomare kobo pronoyer katha|

Bhebechinu mone mone duure duure thaki

Chirojonmo shongopone puujibo ekaki –

Keho janibe na mor gobhir pronoy,

Keho dekhibe na mor ashrubarichoy|

Aponi ajike jobe shudhaicho ashi,

Kemone prokashi kobo koto bhalobashi||

 

Many a time have I thought of putting aside all my doubts

Many a time have I thought, of putting aside all my doubts

And disclosing my heart to you.

Of sitting at your feet in total surrender, crying out,

Dearest, I have loved you for so long, in secret!

But I looked upon you as so far beyond my reach,

I did not feel  my mere words of love could touch you.

Choosing instead to worship from afar

In the secret shrine of my mind, alone and for eternity.

No one would ever know of my deep adoration,

Or of the unseen tears that I have shed.

Today when you come seeking me on your own,

How do I find the right words to express what I have felt for so long?

 

January 28, 2012

 

Follow the links at: Swagatalakshmi Dasgupta in the Rabindrasangeet:

Johnny Cash with a country spin: Drink to Me With Thine Eyes:

Rudraprasad and Swatilekha Sengupta narrate: http://www.youtu.begtndfCfc_Xo

Lopamudra Mitra: http://www.youtu.bepKwzz9YAvuQ